অংবাচিং মারমা, প্রতিনিধি,রুমা বান্দরবান: বান্দরবানে রুমা সড়কে মুরুং বাজার এলাকায় বেইলি ব্রিজ ভেঙ্গে দূর্ঘটনা স্থানের সরক ও জনপদ অধিদপ্তরের যুগ্ন সচিব সৈয়দা ফারহানা কাউনাইন পরিদর্শন করা হয়েছে।

এসময় তিনি বলেন অতিরিক্ত মালমাল বোঝাই পরিবহন চলাচলের কারণেই এই বেইলি ব্রিজটি ভেঙ্গে পড়েছে। কারন পাঁচ টনের অধিক মালামাল বহনের বিধি নিষেধ থাকা সত্ত্বেও তা মানা হয়নি এখানে।

বান্দরবান-রুমা সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে স্থানীয়দেরও এগিয়ে আসার জরুরি বলে জানান তিনি।

আজ -৮ ফেব্রুয়ারি রোজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় বান্দরবান রুমা সড়কে রোয়াংছড়ি উপজেলায় মূরুং বাজার এলাকায় পরির্দশনের সময় বেইলি ব্রিজ ভেঙ্গে যাওয়ার কারনগুলো স্থানীয় লোকজনের সাথেও কথা বলেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন সরক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ মোছলেহ উদ্দিন চৌধুরী, রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মামুন শিবলী, সেনাবাহিনীর ২০ ইসিবি মেজর রিফাত ও হাইওয়ের সহকারী পুলিশ সুপার মোহাম্মদ ইমরুল হাসান।

এসময় পরিদর্শনকালে গণমাধ্য কর্মীদের সামনে তদন্ত কমিটি প্রধান যুগ্ম সচিব সৈয়দা ফারহানা কাউনাইন বলেন অতিরিক্ত ওজন নিয়ে চলাচল করায় সেতুটি ভেঙ্গে পড়েছে এটাই প্রাথমিকভাবে জেনেছি।

বেইলি ব্রিজ ভাঙ্গা দুর্ঘটনার অনুসন্ধান করে তা করণীয় সম্পর্কে সুপারিশ প্রদান করা হবে বলে জানান তিনি।

সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট স্বল্পমেয়াদী ও দীর্ঘমেয়াদের দুইটি সুপারিশ প্রতিবেদন দেয়া হবে বলে জানিয়েছেন তদন্ত কমিটি প্রধান ফারহানা কাউনাইন।

বান্দরবান-রুমা সড়কে রোয়াংছড়ি উপজেলায় ২নং তাড়াছা ইউনিয়নের ৭ ও ৮ নং ওয়ার্ড দু’টি সীমানা রেখা পাইক্ষ্যং ঝিরির উপর নির্মিত এই বেইলি ব্রিজ অবস্থান। সড়ক ও জনপদের বিভাগের আশি দশকের দিকে ব্রিজ নির্মাণ করা হয়েছিল বলে জানিয়েছে।